ঘরের মাঠে কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য দল ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। দলে জায়গা পেয়েছেন হাই প্রোফাইলের আট ফুটবলার। এর আগে আট বার এ টুর্নামেন্টের শিরোপা জিতেছে সেলেসাওরা।

তবে ঘোষিত ব্রাজিল দলে নেইমারকে রাখলেও পিএসজি তারকার অধিনায়কত্ব থাকবে কিনা তা জানাননি কোচ তিতে।কোচ তিতে দল ঘোষণার আগে জনমনে প্রশ্ন ছিল নেইমারের অন্তর্ভুক্তি নিয়েই। ফ্রেঞ্চ কাপের ফাইনালে দর্শকের উপর হামলা করে আলোচনায় উঠে এসেছিলেন তিনি। এমন আচরণ কোচ তিতের মোটেও পছন্দ নয়। গেল বছর প্রতিপক্ষ খেলোয়াড়কে থুতু দেওয়ার কারণে জুভেন্টাস উইঙ্গার ডগলাস কস্তা দল থেকে বাদ পড়েছিলেন।

নেইমার অবশ্য সেরকম কোনো শাস্তিতে পড়েননি। এর একটা কারণ এবারের কোপা আমেরিকার আয়োজক দেশ বলে ব্রাজিল দলের উপর প্রত্যাশাটা একটু বেশিই। 

আরও খবর  দিবালার হ্যাটট্রিকে জয় জুভেন্টাসের।

নেইমারকে অধিনায়ক হিসেবে রাখলেও সাম্প্রতিক সময়ে মাঠের বাইরের আচরণ নিয়ে তার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন তিতে। ব্রাজিল কোচের ভাষায়, ‘সে ভুল করেছে কিন্তু আমি তার সঙ্গে মুখোমুখি হয়ে কথা বলতে চাই।’

উল্লেখ্য, ব্রাজিলে ১৪ জুন শুরু হবে কোপা আমেরিকার এবারের আসর। উদ্বোধনী দিনে তাদের প্রতিপক্ষ বলিভিয়া। তাদের অপর দুই প্রতিপক্ষ পেরু ও ভেনেজুয়েলা।