Home / রাজনীতি / একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৩ আসনে অপ্রতিদ্বন্ধী “আ খ ম জাহাঙ্গীর হোসাইন”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৩ আসনে অপ্রতিদ্বন্ধী “আ খ ম জাহাঙ্গীর হোসাইন”

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : দেশের অবহেলিত দক্ষিণাঞ্চলের উন্নয়নের উপকার পটুয়াখালী (৩) গলাচিপা-দশমিনা নির্বাচনী এলাকার চারবার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক বস্ত্রপ্রতিমন্ত্রী বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় আ’লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক, ত্যাগী রাজনীতিবিদ জননেতা আ খ ম জাহাঙ্গীর হোসাইন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের তৃণমূল থেকে সকল পর্যায়ে নেতাকর্মীদের সমর্থীত মনোনয়ন প্রার্থী হিসেবে অপ্রতিদ্বন্দি বা একক নেতা হিসেবে পরিচিতি লাভ করেছে।

গলাচিপা-দশমিনা স্থানীয়আ’লীগের শীর্ষনেতৃবৃন্দের সাথে পর্যালোচনা ও অনুসন্ধানে জানা যায় যে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি নির্বাচিত হওয়ার পরে দুই উপজেলায় ব্যপক দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ডে তার সমর্থন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থীরা এই জনপদে দলের নেতাকর্মীদের এবং ভোটারদের কাছে তেমন গ্রহন যোগ্যতা অর্জন করতে পারেননি।

আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি গত ২০ বছরে সততা ও নিষ্ঠার সাথে দুই উপজেলায় অভাবনীয় উন্নয়ন করেছেন। তিনি ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ এবং আ’লীগের সাধারণ কর্মী হয়ে রাজনীতি করে নিজ এলাকায় ব্যাপক জন সমর্থন অর্জন করেছে। বিশেষ করে বিগত সময়ের চেয়ে ২০১৪ সালের ৫ই জানুয়ারী ১০ম সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে দুই উপজেলায় দৃশ্যমান উন্নয়ন করেছে যা চিরদিন মানুষ স্মরণ করবে।


বিভিন্ন সরকারি অফিস সূত্রে জানা যায়তার নির্বাচনী এলাকায় প্রায় চারশতাধিক কিলোমিটার কাঁচা রাস্তা পাকা করণ ৮০টি আধুনিক বহুতল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মান, গলাচিপা মহিলা ওডিগ্রি কলেজের বহুতল শ্রেণিকক্ষ বিল্ডিং নির্মাণ, গলাচিপা ডিগ্রি কলেজ ও গলাচিপা মডেল হাইস্কুলকে সরকারিকরণ করা, মুক্তিযুদ্ধা সংসদ ভবন ও মার্কেট নির্মাণ, উলানিয়া রনোগোপালদি ও ডাকুয়া চিকনিকান্দি গার্ডার ব্রীজ, ৪০টি সাইক্লোন সেল্টার নির্মাণ প্রায় পঞ্চাশ হাজার পরিবারে ঘরে ঘরে বিদ্যু সেবা প্রদান, স্কুল মাদ্রাসায় কম্পিউটার ল্যাপটপ ও হাজার হাজার প্রাথমিক শিক্ষার্থীকে টিফিন বক্স বিতরণ, হাট বাজার উন্নয়ন, ফায়ার সার্ভিস ষ্টেশন শিশুদের মিনিষ্টেডিয়াম নির্মাণ, কৃষকদের প্রণোদনাসহ সার বীজ উপকরণ বিতরণ করে ভোটারদের কাছেআ খ ম জাহাঙ্গীর হোসাইন এরগ্রহন যোগ্যতা বৃদ্ধিপেয়েছে।

এছাড়া বিএনপি জামাত শাসন আমলে নেতাকর্মীদের নির্যাতন অত্যাচারেকর্মীদের পাশে থাকাসহ সকল প্রকার আইনী সহায়তা দিয়েছে বলে গলাচিপা উপজেলা চেয়ারম্যান মো. সামসুজ্জামান লিকন জানায়। বর্তমান শেখ হাসিনা সরকারের নান রকম উন্নয়ন কর্মযজ্ঞ ও দক্ষিণাঞ্চলের মেগা প্রকল্পগুলো জনগনের দ্বারপ্রান্তে পৌছে দেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছে। আ খ ম জাহাঙ্গীর হোসাইন (এমপি) এর সাথে সংবাদ প্রতিনিধির এক সাক্ষাতকালে তিনি জানান, ছাত্র জীবন থেকে ছাত্রলীগ, আওয়ামীলীগের কর্মী ও এলাকার এমপি নির্বাচিত হয়েবঙ্গবন্ধুর স্বপ্নপূরণের জন্য সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে মানুষের কল্যাণে তিনি কাজ করতে চান এবং অসমাপ্ত কাজগুলি এগিয়ে নেওয়ার জন্য তিনি মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন।

জানা যায় আ খ ম জাহাঙ্গীর হোসাইন এর দুটি বিষয়ে মানুষের আস্থা অপরিসীম। বিশেষ করে তার নির্বাচনী এলাকা আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখা, চাঁদাবাজী সন্ত্রাস-মাস্তানি বন্ধ এবং দূর্নীতির বিরুদ্ধে তার শক্ত অবস্থান দৃঢ় ছিল।তাই এই জনপদের আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি’র অপ্রতিদ্বন্দি¦ বাবিকল্প কোন নেতা এখনও এই জনপদে সৃষ্টি হয়নি।
একাদশ জাতীয় নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী হচ্ছেন এমনটাই আশা এবং ধারনা জানমনে।জনাব আ খ ম জাহাঙ্গীর শনিবার সকাল ১০ঃ০০ টার দিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেন এবং অদ্য রবিবার দুপুর ১২ঃ১৫ এর দিকে তা দলীয় কার্যালয়ে দাখিল করেন।মনোনয়ন উত্তোলনের দিন দলীয় কর্মী ও নেতাদের ব্যাপক উপস্থিতি দেখা যায় ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর কার্যালয়ের সামনে,এমন কি তার সাথে যারা মনোনয়ন প্রত্যাশী তাদেরকেও দেখা গেছে এ বর্ষীয়ান নেতাকে স্বাগত জানাতে।


এইচ এম আরিফুজ্জামান আরিফ
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

Leave a Reply

x

Check Also

ঐতিহ্যবাহী ঝাটিবুনিয়া ম.ই মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পূর্ণমিলন অনুষ্ঠিত

শ্রীমন্ত নদের কূল ঘেঁষে প্রকৃতির মনোরম পরিবেশে অবস্থিত ঝাটিবুনিয়া ম.ই মাধ্যমিক বিদ্যালয় ...