ইমরুল রুপকথার জাদুকর

104

১৪০ বলের ইনিংসে ইমরুল কায়েসের রান ১৪৪। এ ম্যাচে টাইগাররা পুনরুদ্ধারের পর বোর্ডকে শক্তিশালী এক বার্তা দিলেন ইমরুল। অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও ৬৯ বলে ৫০ রানের ইনিংস খেলেন এবং ১২৭ রানের জুটি গড়েন ৭ম উইকেটে এর আগে ১৩২ রানে ৬ উইকেট হারান টাইগাররা। ইমরুলের ১৪৪ রানের ইনিংসে ১৩ টি চার ও ছয়টি ছক্কা রয়েছে।

মিঠুন আলী ও ইমরুল কায়েসের মধ্যে ৭১ রানের জুটি হয় ইনিংসে যখন দুই উইকেট হারায় বাংলাদেশ। কাইল জার্ভিস আক্রমণে এলেন এবং একাই মিঠুন ও মাহমুদুল্লাহ রিয়াদের উইকেট তুলে নিয়ে পরের ওভারে মেহেদী মিরাজকে।

বাংলাদেশও প্রথমে ফজলে রাব্বি, লিটন দাসকে হারানোর পর ডুবতে গিয়েছিলেন। কিছু পুনরুদ্ধারের কাজ করেন, প্রথমে মুশফিকুর রহিম এবং ইমরুলে ৪২ রানে তৃতীয় উইকেট জুটিতে। ইমরুলের ইনিংসের একমাত্র ইনিংস ছিল পুরো ইনিংস। ।

এর আগে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা টসে জয়ী হন এবং মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমেছিলেন।

গত মাসে ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে পরাজিত হওয়া দলে দুইটি পরিবর্তন ছিল। টাইগাররা ব্যাটসম্যান ফজলে রাব্বিকে অভিষেক করেছিল এবং ফাস্ট বোলার রুবেল হোসেনের পরিবর্তে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে ফিরিয়ে আনে।

বাংলাদেশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বী, মুশফিকুর রহিম (উইকিপার), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ে: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), কেফা জুহোয়া, ক্রেগ এরভিন, ব্রেন্ডন টেলর (উইকেটরক্ষক), শেন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্র্যান্ডন মাভুতা, কাইল জার্ভিস, তেন্ডাই চাতারা