উলানিয়ায় হিন্দু ধর্ম থেকে ইসলাম গ্রহণ করলো ইসমাইল

209

পটুয়াখালী প্রতিনিধি ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বন্দরের ধীরেন দত্তের ছেলে বর্তমান নওমুসলিম মোঃ ইসমাইল এখন নতুন জীবনপথে পরিবার নিয়ে সুখে সংসার করছেন বলে জানা যায়।
সরেজমিনে জানা যায়, নওমুসলিম ইসমাইল খান, ছোট বেলা থেকেই ইসলাম ধর্মের প্রতি অনুপ্রেনিত ছিলো। সেই থেকে পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকলেন নওমুসলিম ইসমাইল খান। তিনি আরো জানান, সরকারী আইনী বিধিমোতাবেক ২০১৭ সালে ৩ আগষ্ট তারিখে মোকাম পটুয়াখালী নোটারী পাবলিক কার্যালয় থেকে নিজ ইচ্ছায় হিন্দু ধর্ম থেকে মুসলিম ধর্মে এসে এখন নিয়মিত ইসলামিক ধর্ম পালন করে। উলানিয়া বন্দরের সেলিম ঘরামির মেয়ে তারা বেগমকে বিবাহ করে দিনমুজরী কাজ করে দারিদ্রসীমায় সংসার করে আসলেও জাতীয় পরিচয় পত্র নিয়ে নানা বিরাম্ববনার শিকার হচ্ছি। সরকারী সহযোগিতা পেলে কাজকর্ম করে জীবিকা উপার্জনে সহজ হতো বলে জানায় নওমুসলিম ইসলাম খানঁ।
এ বিষয়ে রতনদী তালতলী ইউপি চেয়ারম্যান গোলাম মস্তফা খান বলেন, সত্যিকারার্থে ধর্ম নিয়ে বারাবারি করা সব ধর্মেই নিষেধ আছে। তবে, ধর্ম পরিবর্তন করা এটা ব্যক্তি স্বাধীনতা। আমি তার এবং সকলের সার্বিকভাবে মঙ্গল কামনা করি।