মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলেকে আটক।

146

সজীব খান,ভোলা প্রতিনিধি: উপকূলীয় জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন,মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ড এর সমন্মিত অভিযানে তেতুলিয়া নদী থেকে মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলেকে আটক করা হয়েছে। আটককৃত জেলেরা হলেন বিল্লাল হোসেন(১৭),বাদশ খান(৩৫) সুমন(২১) আব্দুর রহমান (৫৫) জিহাদ(১২) ও সিরাজুল ইসলাম(২৮)।

আটককৃতরা জেলার ভোলা সদর,বোরহানউদ্দিন ও লালমোহন উপজেলার বাসিন্দা। এছাড়া ও অভিযানে ১২টি নৌকা ৬হাজার মিটার জাল ১শত কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: নাজমুস সালেহীন জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আ: কুদদূস এর নেতৃত্বে সমন্বিত এই চিরুনী অভিযান পরিচালিত হয় মেঘনা ও তেতুলিয়া নদীতে।শনিবার দুপুর ও রাতে তেতুলিয়া নদীতে পরিচালিত হয় ওই অভিযানে মা ইলিশ শিকারের অপরাধে ভোলা সদর উপজেলার দক্ষিন দিঘলদি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সেলিম এর ছেলে বিল্লাল হোসেন একই এলাকার ইয়াসিন এর ছেলে বাদশা খান,নুর ইসলামের ছেলে সুমন, লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের তাজল ইসলামের ছেলে আব্দুল রহমান,বাবুল এর ছেলে জিহাদ এবং বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইসমাইল এর ছেলে সিরাজুল ইসলাম কে আটক করা হয়।

রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত বসিয়ে বিল্লাল,বাদশা,আব্দুর রহমান প্রত্যেককে ১ বছর করে ,সুমন কে ১মাস,সিরাজুল ইসলাম কে ১৫দিন কারাদন্ড দেন। জিহাদকে ৫শত টাকা জরিমান করেন। জব্দকৃত জালগুলো আগুনে পুুড়িয়ে বিনষ্ট ও মাছগুলো স্থানীয় এতিমখানা এবং দুঃস্তদের মাঝে বিতরণ করা হয়েছে।