ইলিশ ধরার অপরাধে ১১ জেলের কারাদণ্ড !!

185

মো: সজিব খান,ভোলা প্রতিনিধিঃ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশা শিকারের দায়ে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া থেকে ১৫ জেলেকে আটক করেছে উপজেলা প্রশাসনের যৌথটিম। বুধবার বিকালে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১১ জনকে এক বছর করে কারাদন্ড এবং ৪ জনকে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমানা আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: কামলা হোসেন রায় দেন।

সুত্র জানিয়েছে, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল হোসেনের নেতৃত্বে, মৎস্যবিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশের একটি টিম মেঘনা ও তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়। অভিযান দলটি দুই নদীর ইলিশা ও তুলাতলী এলাকায় ইলিশ ধরার অপরাধে ১৫ জনকে আটক করে। এছাড়াও একটি ট্রলার, ১৫ কেজি ইলিশ ও ৭হাজার ২০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃতদের ভ্রম্যামান আদালতে জেল-জরিমানা করেছে। জব্দকৃত মাছ এতিম খানায় বিতরন করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।

আরও খবর  উলানিয়ায় হিন্দু ধর্ম থেকে ইসলাম গ্রহণ করলো ইসমাইল

কোস্টগার্ড দক্ষিন জোনের অপারেশন অফিসার লে. নুরুজ্জামান শেখ ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমের ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরার, জাল ফেলা, বিক্রি ও পরিবহনে নিষেধাজ্ঞা জারী করেছে সরকার।

৭থেকে ২৮ অক্টোবর মাছ ধরা থেকে বিরত রাখতে পারলে সারা বছর মাছের সরবরাহ ঠিক থাকবে। তাই এই দিনগুলোতে মাছধরা থেকে বিরত রাখতে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে এমনটাই আশা সচেতন নাগরিক সমাজের।