ধামরাইয়ে খন্ডিত চোরাই ট্রাক উদ্ধার, আটক ৫

79

মো:মামুন রেজা, ধামরাই : ঢাকার ধামরাইয়ের গাঙ্গুুটিয়া গাবরপাড়া থেকে রোববার রাতে একটি খন্ডিত চোরাই ট্রাক (ঢাকা মেট্রো-ড-১১-৬৪৪৬) উদ্ধার করেছে ধামরাই থানা পুলিশ।
এ সময় ট্রাক চোর সিন্ডিকেটের ৫ সদস্যকে আটক করা হয় এবং তিনটি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়।
এ ঘটনায় ট্রাকের মালিক আব্দুল আওয়াল বাদী হয়ে সোমবার বিকেলে ধামরাই থানায় একটি মামলা দায়ের করেন।
আটককৃতদের বরাত দিয়ে পুলিশ আরও জানান, অত্যন্ত সক্রিয় ও শক্তিশালী এ সিন্ডিকেটের প্রধান আস্তানা সাভারের হেমায়েতপুরে। মাত্র ২০-২৫ মিনিটে তারা যে কোন ধরণের বড় একটি ট্রাককে কেটে টুকরা টুকরা করে সমস্ত যন্ত্রাংশ আলাদা করে অস্তিত্বকে বিলীন করে দিতে পারে।
আটককৃতরা হলেন, সাভার উপজেলার বেড়াইদ গ্রামের মতি মিয়ার ছেলে খোরশেদ আলম, নগরকুন্ডা গ্রামের আনোয়ার হোসেনের ছেলেন আশরাফ, চাইরা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলেন শামীম; রাজবাড়ী জেলার ওড়াকান্দা গ্রামের মুন্নু মিয়ার ছেলেন কামরুল এবং ঢাকার ধামরাই উপজেলার কুরুঙ্গী গ্রামের বাহাদুরের ছেলেন মোঃ ফারুক।
ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা এবং ওসি (তদন্ত) আসিকুজ্জামান জানান, উপজেলার কাওয়ালী পাড়ায় একটি ট্রাক কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে তারা এস আই কামরুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা স্থলে গিয়ে একটি চোরাই ট্রাকের খন্ডিত অংশ এবং ট্র্রাকচোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে আটক করেন। সেই সাথে ট্রাক কাটার কাজে ব্যবহৃত তিনটি গ্যাস সিলিন্ডারও উদ্ধার করা হয়। এসময় কয়েক জন দৌড়ে পালিয়ে যায়।
ওসি দীপক চন্দ্র সাহা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মামলা হয়েছে, ট্রাকচোর সিন্ডিকেটের সদস্যদের ধরার চেষ্টা চলছে।